Old Christmas Market History in Bengali বিশ্বের প্রাচীন ক্রিসমাস বাজার

Old Christmas Market History in Bengali – বিশ্বের প্রাচীন ক্রিসমাস বাজার

জার্মানির একটি ক্রিস্টমাস মার্কেট Christmas Market

প্রথম প্রচলন জার্মানিতে – Old Christmas Market History in Bengali

এই ক্রিসমাস বাজারের ব্যাপ্তি ইউরোপের জার্মানভাষী অংশে এবং মধ্যপ্রাচ্য ও রোমান সাম্রাজ্যের বহু অংশে ফ্রান্সের অনেক পূর্বাঞ্চলে অবস্থিত ছিল।

1384 সালে জার্মানির Bautzen শহরে ক্রিসমাসের প্রথম বাজার অনুষ্ঠিত হয়। Dresden’s Striezelmarkt বাজারটি প্রথম 1434 সালে অনুষ্ঠিত হয়েছিল। ফ্রাঙ্কফুর্টের বাজারটি 1393 সালে প্রথম, 1310 সালে মিউনিখের, অগসবুর্গ 489 সালে অনুষ্ঠিত হয়েছিল। অস্ট্রিয়াতে, ভিয়েনার “ডিসেম্বরের বাজার” ক্রিসমাস বাজারের পূর্বসূরী হিসাবে বিবেচনা করা যেতে পারে এবং 1298 সালের দিকে এটির সূচনা হয়েছিল মনে করা হয়।

Christkindlmarkt নামে পরিচিত একটি ক্রিসমাস বাজার (আক্ষরিক অর্থে: খ্রীষ্টের শিশু মার্কেট, কিন্তু শব্দটি “ক্রাইস্টকিন্ড” সাধারণত আক্ষরিক অর্থে খ্রীষ্টের সন্তানের পরিবর্তে একটি দেবদূত যেমন “ক্রিসমাসের আত্মা” বোঝায়) ক্রাইস্টকিন্ডার্কার্কেট, ক্রাইস্ট কিন্ডল্ডার্কার্ক্ট, ক্রাইস্টকিন্ডার্কার্ক্ট,

প্রতিটা রাস্তার বাজার বড়োদিন আগমনের চার সপ্তাহ সময় ধরে ক্রিসমাস উদযাপনে ও কেনাকাটার সঙ্গে যুক্ত। এই বাজারগুলির ধারণা মূলত জার্মানি থেকে উদ্ভূত হয়েছিল, কিন্তু এখন এটি অন্য অনেক দেশে ঐতিহ্যের সাথে অনুষ্ঠিত হচ্ছে।

ঐতিহ্যগতভাবে শহর মাধবর্তী কোন বর্গক্ষেত্রের মধ্যে অনুষ্ঠিত হয়, বাজারে ঐতিহ্যগত গান গাওয়া এবং নাচের পাশাপাশি খোলা-বাতাসের স্টলগুলি থেকে খাদ্য, এবং পানীয় পরিবেশন করা হয়।

নিউইয়র্কবার্গের ক্রাইস্ট কিন্ডলমার্ক্টে এবং অন্য কিছু শহরে দর্শকরা “খ্রিস্টকিন্ড” স্বাগত জানায়। (মূলত যিশুর ছেলে, কিন্তু প্রায়ই একটি দেবদূত- মেয়ে হিসাবে চিত্রিত) , স্থানীয় শিশুদের দ্বারা অভিনয় করানো হয়।

Attractions and stalls – আকর্ষণ এবং স্টল

বাজারে জনপ্রিয় আকর্ষণগুলির মধ্যে যীশুর জন্মের দৃশ্য Nativity Scene (a crèche or crib), Zwetschgenmännle (figures made of decorated dried plums), Nussknacker (carved Nutcrackers), Gebrannte Mandeln (candied, toasted almonds) আরো আঞ্চলিক খাদ্য বিশেষত্বগুলির মধ্যে রয়েছে ক্রিসস্টস্টেন (স্টোলেন), স্যাক্সনিতে মিছরিযুক্ত ফল সহ বিভিন্ন ধরণের রুটি, কেক এবং হেসে গরম অ্যাফেলভিন এবং ফ্র্যাঙ্কফুর্টার বেথমেনচেন।

Major Christmas markets – বিখ্যাত ক্রিসমাস বাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here